বেকারত্বের ভবিষ্যৎ

দিনদিন বৈশ্বিক বেকারত্বের হার বাড়বে বৈকি এখন আর কমবে না! আর এতে যেটি সবচেয়ে বেশি প্রভাব ফেলবে তা হল আর্টিফিশিয়াল ইনটেলিজেন্ট প্রযুক্তি।
উদাহরণ হিসাবে বলা যায় গুগলের সেলফ ড্রাইভিং কার এর কথা যেটি সাফল্যের প্রায় দ্বারপ্রান্তে, চিন্তা করুন এটা যদি বিশ্বের যেকোন রাস্তায় চলাচলের জন্য পুরোপুরি উপযুক্ত হয়ে যায় তাহলে বিশ্বের কত ড্রাইভার তাদের চাকুরি হারাবে।


আরব আমিরাতও এই প্রযুক্তিতে খুব সিরিয়াস ভাবে মনযোগ দিয়েছে, যার দৃষ্টান্ত সরূপ তারা বিশ্বের প্রথম দেশ হিসাবে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্টের জন্য একজন মন্ত্রী পর্যন্ত নিয়োগ দিয়ে ফেলেছে। ২০২৫ এর মধ্যে তারাও সেলফ ড্রাইভিং গাড়ি ইনভেন্ট করে ফেলতে পারে, সেটার প্রভাব এসে পড়ার শঙ্কা রয়েছে সেদেশে বসাবাসকারী হাজারো প্রবাসী ড্রাইভারদের উপর।
এছাড়াও এই প্রযুক্তি ব্যাবহার করে আরও অনেক কিছু করা যায়। কিছুদিন আগে হইছই ফেলে দেওয়া Prisma কিংবা Pokemon GO অ্যাপ তৈরিতেও এই প্রযুক্তির একটি পদ্ধতি ব্যবহার করা হয়েছে।
কম্পিউটার প্রোগ্রামিং দুনিয়ায় এখনকার হট টপিক হলো আর্টিফিশিয়াল ইনটেলিজেন্ট বা মেশিন লার্নিং। যারা কম্পিউটার প্রোগ্রামিং দুনিয়ায় ইন্টারেস্টেড তারা চাইলেই এটা শিখা শুরু করে দিতে পারো। প্রচুর চাকুরীর সুযোগ খুলে যাবে শুধু তোমার জন্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।